× হোম পরিচিতি মালয়েশিয়ায় অধ্যয়ন টিউশন র‍্যাংকিং প্রকৌশল বিশ্ববিদ্যালয় সংবাদ ভয়েজ অব ভিসি কৌতুক এবং অন্যান্য Language:
Date : June 19, 2017

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্যরা বিভিন্ন বিভাগে সান্ধ্যকালীন কোর্সের মান নিয়ে কড়া সমালোচনা করেছেন । ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেটের বার্ষিক অধিবেশনে এ কথা বলা হয়। অধিবেশনে ২০১৭-১৮ অর্থবছরের বাজেট পাস হয়। নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত এই অধিবেশনে ৪০ জন সিনেট সদস্য অংশ নেন। বাজেট বক্তৃতায় কোষাধ্যক্ষ মো. কামাল উদ্দীন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকটি বিভাগে নামে-বেনামে অসংখ্য সন্ধ্যাকালীন স্নাতকোত্তর শ্রেণি খোলা, কখনো ভর্তি পরীক্ষা ছাড়া নিম্নমানের শিক্ষার্থী ভর্তি করার অভিযোগ করেন।

তিনি সান্ধ্য কোর্সগুলোর রিপোর্ট তৈরি করতে একটি কমিটি গঠনের দাবি জানান এবং সান্ধ্য কোর্স থেকে আয়ের ৪০ শতাংশ বিশ্ববিদ্যালয় তহবিলে জমা দেওয়ার বিধান করতে বলেন। তিনি নতুন বিভাগগুলোতে কমপক্ষে তিন বছর কোনো বাণিজ্যিক বা সান্ধ্য কোর্স খোলার অনুমতি না দেওয়ার সুপারিশ করেন ।

পরে বাজেট আলোচনায় একাধিক সিনেট সদস্যও সান্ধ্য কোর্স নিয়ে কথা বলেন। এর মধ্যে অনেকে কোষাধ্যক্ষের বক্তব্যকে সমর্থন জানান। আলোচনায় আবদুর রহমান (শিক্ষক প্রতিনিধি ফার্মেসি অনুষদের ডিন)  সন্ধ্যাকালীন কোর্সে ভর্তি পরীক্ষার ন্যূনতম যোগ্যতা সিজিপিএ ৩.৫০ করার প্রস্তাব দেন।

Keep in touch with CampusBD for further news and useful information!  Please sign up from here

 

?>
ক্যাম্পাসবিডি সম্পর্কে ফেসবুকে শেয়ার করুন
Language:
Ask us on Facebook
Loading...